Archive for the ‘খেলা’ Category

নিউজিল্যান্ড ও বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা

Saturday, October 5th, 2013

mbbbnbনিউজ বিএনএন ডটকম: টানা বর্ষণে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের তিনদিনের প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এর আগে দুই আম্পায়ার এনামুল হক ও শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত মাঠ পরিদর্শন করেন। পরে ম্যাচ রেফারি আকতার আহমেদ শিফাত শনিবার সকাল সাড়ে দশটায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন।
উল্লেখ্য গত শুক্রবার সাড়ে নয়টা থেকে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে বিসিবি একাদশের তিনদিনের প্রস্তুতি ম্যাচ শুরু হওয়ার কথা ছিল।
প্রসঙ্গত, ৯ অক্টোবর কিউইদের বিপক্ষে পাঁচদিনের প্রথম টেস্টের মুখোমুখি হবে মুশফিক বাহিনী।

আর্সেনালে নিজেকে চেনাচ্ছেন ওজিল

Wednesday, October 2nd, 2013

jhhhhনিউজ বিএনএন ডেস্ক: রিয়াল মাদ্রিদে উপেক্ষিত হতে বসেছিলেন জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল। পর্তুগিজ ট্রেইনার হোসে মরিনহো সান্টিয়াগো বার্নাব্যু ছাড়ার পর প্রায়ই সাইড বেঞ্চে সময় কাটাতে হচ্ছিল তাকে। কেননা কার্লো আনচেলাত্তির ‘প্রথম পরিকল্পনা’য় জায়গা হচ্ছিল তার।

সেজন্য নিজেকে প্রমাণের মিশনে অভিমানে রিয়াল মাদ্রিদ ছেড়ে আর্সেনালে যোগ দিয়েছিলেন ওজিল। আর লন্ডনের ক্লাবটিতে পৌঁছেই সৌরভ ছড়াতে শুরু করেছেন তিনি। মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে অ্যামিরেটস স্টেডিয়ামে তার নৈপূণ্যেই ইতালির দল নাপোলিকে ২-০ গোলে হারায় ‘গোলন্দাজ’ খ্যাত আর্সেনাল।

অ্যামিরেটস স্টেডিয়ামে খেলার আট মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। অ্যারন র্যা মসের নিকট থেকে বল পেয়ে আগুনে এক শটে গানারদের এগিয়ে দেন ওজিল। আর্সেনালের দ্বিতীয় গোলটিও ‘ওজিলময়’। জার্মান মিডফিল্ডার মাঝ মাঠে বল পেয়ে হালকা ফ্লিকে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে ছিটকে অলিভিয়েরে জেরর্দের কাছে তা ঠেলে দেন। সেটি বিপক্ষের জালে জড়িয়ে দেন ফরাসি ফরোয়ার্ড। এতে ২-০ ব্যবধানের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সনাল।

চ্যাম্পিয়নস লিগে দিনের অন্য ম্যাচে চেলসি ৪-০ গোলে হারিয়েছে স্টিয়া বুখারেস্টকে, অ্যাটলেটিকো ২-১ গোলে পোর্তোকে, বরুশিয়া ডর্টমুন্ড ৩-০ গোলে মার্শেইকে হারায়। তবে হোঁচট খেয়েছে এসি মিলান। ইতালির দলটি আয়াক্সের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সফল দলটি।

পদত্যাগ করলেন আকরাম খান

Wednesday, September 25th, 2013

kনিউজ বিএনএন ডটকম: প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদে নির্বাচন করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে পদত্যাগপত্র জমা দেওয়ার খবর নিশ্চিত করেছেন আকরাম।

কদিন আগে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন আকরাম। আর আগেই বিসিবির পরিচালক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন তিনি। সেজন্য গত ১৮ সেপ্টেম্বরই বোর্ডের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন।

গত পাঁচ বছর ধরে প্রধান নির্বাচকের পদে দায়িত্ব পালন করেছেন আইসিটি ট্রফি জয়ের এই নায়ক। গত ৩০ জুন বর্তমান নির্বাচক কমিটির মেয়াদ শেষ হলেও তা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়।

রিয়াল মাদ্রিদ বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব

Tuesday, July 16th, 2013

ttনিউজবিএনএন ডটকম : জনপ্রিয় ম্যাগাজিন ফোর্বসের বিবেচনায় বিশ্বের সবচেয়ে ধনী ৫০টি ক্লাবের মধ্যে শীর্ষস্থান দখল করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এরপরের অবস্থানেই আছে যথাক্রমে ইংলিশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড এবং স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা।

ফোর্বস জানিয়েছে, রিয়াল মাদ্রিদের চলতি বাজার মূল্য ৩.৩ বিলিয়ন মার্কিন ডলার। গত বছর এই তালিকায় দ্বিতীয় স্থানে ছিল রিয়াল। আর গত বছর শীর্ষ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান মূল্য ৩.১৭ বিলিয়ন ডলার। রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মূল্য ২.৬ বিলিয়ন মার্কিন ডলার।

২.৩ বিলিয়ন ডলার মূল্য নিয়ে চতুর্থ স্থানে আছে দ্য নিউইয়র্ক ইয়ানকিস এবং ড্যালাস কাউবয়েস আছে পঞ্চম স্থানে যার বর্তমান মূল্য ২.১ বিলিয়ন ডলার।

এই তালিকায় ৩২টি এনএফএল দলের মধ্যে ৩০টিই জায়গা করে নিয়েছে। এছাড়া আরো আছে সাতটি বেসবল দল ও সাতটি ফুটবল দল।

জয়ের জন্য অসিদের প্রয়োজন ১৩৭ রান

Sunday, July 14th, 2013

aaনিউজবিএনএন ডেস্ক: অ্যাশেজে শেষ দিন জয়ের জন্য ইংল্যান্ডই এগিয়ে থাকছে। ট্রেন্টব্রিজে দ্বিতীয় ইনিংসে ৩১১ রানের লক্ষ্যে নেমে ১৭৪ রানে ছয় উইকেট হারিয়েছে চতুর্থ দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন চার উইকেট, অস্ট্রেলিয়ার দরকার ১৩৭ রান।

চতুর্থ দিন শেষে,

ইংল্যান্ড: প্রথম ইনিংস- ২১৫/১০, দ্বিতীয় ইনিংস: ৩৭৫/১০

অস্ট্রেলিয়া: প্রথম ইনিংস- ২৮০/১০, দ্বিতীয় ইনিংস: ১৭৪/৬ (৭১ ওভার)

জয়ের লক্ষ্যে নেমে ধীরেসুস্থে শুরু করেছিল অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি। শেন ওয়াটসন ব্যাটে হাসি দেখা গিয়েছিল। কিন্তু দলীয় ৮৪ রানে স্টুয়ার্ট ব্রডের এলবিডব্লিউর শিকার হন এই অলরাউন্ডার। ৪৬ রান আসে তার ব্যাট থেকে। আর কোনো জুটি বড় সংগ্রহ করতে পারেনি। আরেক ওপেনার ক্রিস রজার্স যা একটু চেষ্টা করেছিলেন ৫২ রানের ইনিংস খেলে। কিন্তু ব্রড ও সোয়ানের বোলিংয়ে কাবু হয়ে পড়ে মিডল অর্ডার ব্যাটসম্যানরা। ২৩ রানে ব্রডের দ্বিতীয় শিকার অধিনায়ক মাইকেল ক্লার্ক।

সোয়ান ও ব্রড দুটি করে উইকেট দখলে নেন। একটি করে পেয়েছেন জেমস এন্ডারসন ও জো রুট।

দিন শেষে অপরাজিত ছিলেন অসিদের প্রথম ইনিংসের নায়ক অ্যাস্টন অ্যাগার। ২৪ বল খেলে ১ রান করে টিকে আছেন তিনি। অপর প্রান্তে ১১ রানে হার না মেনে দিন শেষ করেন ব্রাড হাডিন।

এর আগে ৬ উইকেটে ৩২৬ রানে দিন শুরু করে ইংল্যান্ড। ইয়ান বেল ১৮তম শতক গড়ে সাজঘরে ফিরেন। ১০৯ রানের সেরা ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ব্রড করেন ৬৫ রান। এই জুটি ভাঙলে বেশিদূর এগোতে পারেনি ইংল্যান্ডদের দলীয় ইনিংস।

 

সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে জিতলো লিস্টারশায়ার

Saturday, July 13th, 2013

sakibনিউজবিএনএন ডেস্ক: ফ্রেন্ডস লাইফ টি২০’তে নটিংহ্যাম্পশায়ারের বিপক্ষে ফিরতি লেগে ৭ উইকেটে জিতেছে লিস্টারশায়ার। এই বড় জয়ের অবদান বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের। ব্যাট হাতে তার হার না মানা ঝড়ো ইনিংসে ১৪ বল বাকি থাকতে দারুণ জয় পেয়েছে লিস্টারশায়ার।

বল হাতে ৪ ওভারে ২১ রান দিয়ে এক উইকেট দখল করেন সাকিব। ব্যাট করতে নেমে জশুয়া কবকে নিয়ে দারুণ এক জুটি গড়েন এই অলরাউন্ডার। ২১ বলে তিনটি করে চার ও ছয়ে ৪৩ রানে জয় নিয়ে মাঠ ছাড়েন সাকিব। অপর প্রান্তে ৬৭ রানের সেরা ইনিংস খেলে টিকে ছিলেন তার ঢাকা গ্ল্যাডিয়েটরস সতীর্থ কব।

টস জিতে ফিল্ডিং নিয়েছিল লিস্টারশায়ার। স্যামিট প্যাটেলের (৫০) ফিফটিতে ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে ১৫৮ রান করে নটিংহ্যাম্পশায়ার। ৬ ম্যাচে এটি দ্বিতীয় জয় লিস্টারশায়ারের।

হৃদয় ভাঙলেন মেসি!

Thursday, July 11th, 2013

ttনিউজবিএনএন ডেস্ক: শিরোনামটা দেখে ধাক্কা লাগারই কথা। কয়েক মাস আগে বাবা হয়েছেন। প্রেমিকা আন্তোনেল্লা রোকুজ্জোকে নিয়ে বেশ সুখেই আছেন লিওনেল মেসি। এর মধ্যে আবার কার হৃদয় ভাঙলেন এই আর্জেন্টাইন সুপারস্টার!
খবরটা ভুল নয়। সত্যিই হৃদয় ভেঙেছেন মেসি। তবে এর সঙ্গে নারীঘটিত ব্যাপার-স্যাপার জড়িত নয়। টানা চারটি ব্যালন ডি’অরজয়ী ফুটবলার হৃদয় ভেঙেছেন যুক্তরাষ্ট্রের নয় বছর বয়সী এক খুদে ভক্তের।

হাডসন শেরউড মাত্র পাঁচ বছর বয়স থেকে মেসির ভক্ত। পরিবারের সঙ্গে বার্সেলোনাও সফর করেছে সে। ন্যু ক্যাম্প স্টেডিয়াম, বার্সেলোনার ড্রেসিং রুম পরিদর্শন করেছে। মেসির ১০ নম্বর জার্সি গায়ে মাঠে ছবিও তুলেছে হাডসন। প্রিয় তারকা লিওনেল মেসিকে কাছ থেকে দেখার সৌভাগ্য অবশ্য তার হয়নি।

সেই সুযোগটাই এসেছিল এ মাসে। যুক্তরাষ্ট্রে দুটি চ্যারিটি ম্যাচে খেলতে গিয়েছিলেন লিওনেল মেসি। উদ্দেশ্য, তাঁর গড়া ফাউন্ডেশনের জন্য অর্থ সংগ্রহ করা। লস অ্যাঞ্জেলেসের ম্যাচটি শেষ মুহূর্তে বাতিল করা হয়। তবে নির্ধারিত সূচি অনুসারেই ৬ জুলাই শিকাগোর ম্যাচটি অনুষ্ঠিত হয়। ম্যাচ উপলক্ষে ‘বিশেষ’ টিকিটের ব্যবস্থা ছিল। বলা হয়েছিল, অধিক অর্থ খরচ করে যাঁরা এই টিকিট কিনবেন, তাঁরা মেসির সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন, তাঁকে অভিবাদন জানাতে পারবেন। সঙ্গে দেওয়া হবে মেসির স্বাক্ষর করা জার্সি ও বল। সুযোগটা লুফে নেন হাডসনের বাবা টনি শেরউড। ছেলে ও নিজের জন্য দুটি টিকিট কেনেন তিনি। প্রতিটি টিকিটের মূল্য ছিল আড়াই হাজার ডলার। টনি জানান, ৭৫টি বিশেষ টিকিট বিক্রি হয়েছিল। কিন্তু দীর্ঘ প্রতীক্ষার পর কেবল হতাশাই পেয়েছেন তাঁরা, ভক্তদের সাক্ষাত্ দেননি মেসি!

টনি আরও জানান, মেসির সঙ্গে সাক্ষাতের জন্য বিশেষ টিকিট করা প্রত্যেককে একটি কক্ষে নিয়ে যাওয়া হয়। কিন্তু দুই ঘণ্টা অপেক্ষার পর আয়োজকেরা জানান, মেসি আসছেন না। আশাভঙ্গের স্মৃতিচারণা করে টনি বলেন, ‘শুরু থেকেই বিশৃঙ্খলা ছিল। আয়োজকেরা প্রস্তুত ছিলেন না। তাঁরা আমাদের জানান, মেসি আসছেন। ম্যাচ শুরু হওয়ার পাঁচ মিনিট আগে স্প্যানিশ ভাষাভাষী একজন প্রতিনিধি এসে ঘোষণা দেন, দলীয় প্রতিশ্রুতির কারণে মেসি এই মুহূর্তে আসতে পারছেন না।’

তিনি জানান, এ পর্যায়ে ভক্তদের আশা দেওয়া হয়, প্রথমার্ধের বিরতি বা ম্যাচ শেষ হওয়ার পর মেসি আসতে পারেন। কিন্তু সেই মুহূর্তটা আর আসেনি। ভক্তদের হাতে তুলে দেওয়া হয় শুধু স্ক্রিন প্রিন্ট করা মেসির অটোগ্রাফসংবলিত জার্সি ও নিম্নমানের একটি বল। প্রিয় তারকার মুখোমুখি হওয়ার সুযোগ পেয়েও তা হাতছাড়া হওয়ায় কান্নায় ভেঙে পড়ে অনেকে।

টনি জানান, মেসিকে দেখতে না পেয়ে তাঁর ছেলে হাডসনের হৃদয় ভেঙে গেছে। কথা দিয়ে কথা না রাখায় প্রিয় তারকার প্রতি তার মনে বিদ্বেষও জন্ম নিয়েছে। মেসির নামাঙ্কিত ছয়টি জার্সি হাডসনের রয়েছে। গাড়িতে করে বাড়ি ফেরার সময় ছোট্ট হাডসন বলে, ‘বাবা, পরবর্তী সময় যখন আমাকে জার্সি কিনে দেবে, মেসির জার্সি আর চাই না।’

এখন পর্যন্ত যে খবর পাওয়া গেছে, তাতে কাঠগড়ায় লিওনেল মেসি। এ ব্যাপারে এখন পর্যন্ত মেসির বক্তব্য পাওয়া যায়নি। তাঁর বক্তব্য পাওয়ার পরই স্পষ্ট হবে, আসলে কী ঘটেছিল। এমনও তো হতে পারে, ভক্তদের সঙ্গে বিশেষ সাক্ষাতের কথাটা মেসি জানতেনই না! অর্থ হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে তাঁর অগোচরে আয়োজকদের কেউ বিশেষ টিকিটের ব্যবস্থা করে থাকতে পারেন। আবার এমনও হতে পারে, শেষ মুহূর্তে ঘটনাটা জানতে পেরে অর্থের বিনিময়ে সাক্ষাতে রাজি হননি বর্তমান সময়ের সেরা এই ফুটবলার। নেপথ্যে কত কিছুই তো থাকতে পারে! সূত্র: ওয়েবসাইট।

‘অ্যাশেজ যুদ্ধ’ শুরু বিকেলে,মুখোমুখি হচ্ছে ইংলিশ ও অসিরা

Wednesday, July 10th, 2013

asনিউজবিএনএন ডেস্ক: একশ’ বছরেরও বেশি সময় হলো বিশ্ব ক্রিকেটে উত্তাপ ছড়াচ্ছে ‘অ্যাশেজ’ সিরিজ। এই যুগে এসেও এতে ভাটা পড়েনি একটুও। গত কয়েকদিন ধরে এ নিয়ে ক্রিকেট বিশ্বে চলছে উত্তেজনা। বুধবার থেকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার যুদ্ধের উত্তেজনটা বাস্তবে দেখবে ভক্তরা।

নটিংহ্যামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বুধবার মুখোমুখি হচ্ছে ইংলিশ ও অসিরা। বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে প্রথম টেস্টের প্রথম দিনের খেলা।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছেই ‘অ্যাশেজ’ লড়াইটা মযার্দার। তাই এ সিরিজ নিয়ে আগ থেকেই লক্ষ, পরিকল্পনা ও কৌশল সাজাতে ব্যস্ত হয়ে পড়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। এবারও এ নিয়ে কৌশল তৈরি করে ফেলেছে দু’দল।

এবারের সিরিজে কাগজে-কলমে ফেভারিট ইংল্যান্ড। শুধু তাই নয়, অনেক ক্রিকেট বোদ্ধাই ‘বাজি’ ধরেছেন ইংল্যান্ডের পক্ষে। সেই তালিকায় রয়েছেন দুই সাবেক অধিনায়ক অস্ট্রেলিয়ার ইয়ান চ্যাপেল ও ভারতের সৌরভ গাঙ্গুলী।

বৃটিশ দৈনিক দ্য গার্ডিয়ানকে চ্যাপেল বলেছেন, “এবার সিরিজ জয়ের সম্ভাবনা একেবারেই নেই অস্ট্রেলিয়ার। সিরিজ জয়ের দৌড়ে বেশ এগিয়ে ইংল্যান্ড। দু’দলের সাম্প্রাতিক পারফরমেন্স তেমনটাই বলছে।”

চ্যাপেলের পথেই হাঁটলেন গাঙ্গুলীও। তিনি বলেছেন, “আসন্ন অ্যাশেজে ফেভারিট ইংল্যান্ড। ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতবে কুক অ্যান্ড কোং।”

তবে ক্রিকেট বোদ্ধাদের এমন কথায়ও আত্মবিশ্বাসে ভাসতে না স্বয়ং ইংল্যান্ড অধিনায়ক অ্যালিষ্টার কুক। তিনি বলেছেন, “বর্তমান পারফরমেন্স নিয়ে ভেবে কিছু হবে না। ম্যাচ চলাকালীন ভালো খেলাটাই মূল বিষয়। সর্তকতার সাথেই সিরিজ শুরু করতে চাই। সিরিজ জয় অব্যাহত রাখাই মূল লক্ষ্য আমাদের।”

তবে অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্কের কণ্ঠে কিছুটা ভিন্ন সুর শোনা গেছে। তিনি বলেন, “প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে হেরে গেলে হতাশ হবার কিছু থাকবে না। টেস্ট নিয়ে আমাদের মধ্যে কোনো চাপও নেই। মাঠের লড়াইয়ে সেরাটাই খেলতে চাই আমরা।”

এ পর্যন্ত ৬৬টি ‘অ্যাশেজ’ সিরিজে টান-টান লড়াই করেছে দু’দল। ৩১টি সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। আর ৩০টি জিতেছে ইংল্যান্ড। আর ৫টি সিরিজ হয়েছে ড্র।

তাই এবারের সিরিজ জয় কোন দলকে সামনের দিকে এগিয়ে দেবে অথবা দু’দলকে সমতায় আনবে তা জানার জন্য ক্রিকেট ভক্তদের অপেক্ষা করতে হবে আরও দেড় মাস।

ইংল্যান্ড দল: অ্যালিষ্টার কুক (অধিনায়ক), জেমস এন্ডারসন, জনি বেয়ারস্টো, ইয়ান বেল, টিম ব্রেসনান, স্টুয়ার্ট ব্রড, স্টিভেন ফিন, গ্রায়াম ওনিয়ন্স, কেভিন পিটারসেন ম্যাট প্রিয়র (উইকেটরক্ষক), জো রুট, গ্র্যায়েম সোয়ান ও জোনাথন ট্রট।

অস্ট্রেলিয়া দল: মাইকেল ক্লার্ক (অধিনায়ক), ব্র্যাড হাডিন (উইকেটরক্ষক), অ্যাস্টন আগার, জ্যাকসন বার্ড, এড কাওয়ান, জেমস ফল্কনার, রায়ান হ্যারিস, ফিলিপ হিউজ, উসমান খাজা, নাথান লিঁও, জেমস প্যাটিনসন, ক্রিস রগার্স, টিপার সিডল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটসন।

জাদেজার কাছে লিখিত কৈফিয়ত চাইল বিসিসিআই

Monday, July 8th, 2013

jkনিউজবিএনএন ডেস্ক: মাঠের মধ্যেই দুই ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না আর রবীন্দ্র জাদেজার ঝগড়া ঘিরে আগেই বিতর্ক সৃষ্টি হয়েছিল। এবার সেই বিতর্ক পৌঁছল বিসিসিআই পর্যন্ত। বোর্ডের তরফে রবীন্দ্র জাদেজার কাছে এই ঘটনার লিখিত কৈফিয়ত দাবি করা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজে চলতি ত্রিদেশীয় সিরিজে একটি ম্যাচে রায়নার সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন জাদেজা। ওই ম্যাচের ২৬ ও ৩২ তম ওভারে জাদেজার বলে দুটি ক্যাচ মিস করেন রায়না। এরপরেই উত্তপ্ত বাক্যবিনিময় শুরু হয় দু`জনের। শেষ পর্যন্ত অধিনায়ক কোহলির হস্তক্ষেপে দুজন নিরস্ত হন।

সূত্রের খবর অনুযায়ী জাদেজা নাকি রায়না কে বলেন দলের অধিনায়কত্বের মত ক্যাচ গুলোও তার হাত থেকে ফসকে গেছে। সূত্র: জিনিউজ।

আগামী টি ২০ বিশ্বকাপ বাংলাদেশের পরিবর্তে ভারতে

Friday, July 5th, 2013

anandoনিউজবিএনএন ডেস্ক: আগামী বছর টি ২০ (টোয়েন্টি) বিশ্বকাপ বাংলাদেশের পরিবর্তে ভারতে অনুষ্ঠিত হতে পারে। এমনকি বেশ কিছু ম্যাচ চলে যেতে পারে ভারতে। শুধু তাই নয়, বাংলাদেশের আইন-শৃঙ্খলা নিয়ে সমস্যা হলে গোটা টুর্নামেন্টই সরে যাওয়ার সম্ভানা রয়েছে। লন্ডনে সদ্য সমাপ্ত আইসিসির বৈঠকের পর এমন সম্ভাবনাই দেখা দিয়েছে। শুক্রবার এমন খবর দিয়েছে ভারতের পশ্চিমবঙ্গের প্রভাবশালী দৈনিক আনন্দবাজার পত্রিকা।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার কথা ছিল বাংলাদেশের। ভারতে টি ২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল ২০১৬ সালে। কিন্তু ঢাকা, কক্সবাজার, সিলেট এবং চট্টগ্রাম এই চার প্রধান কেন্দ্রে আইন-শৃঙ্খলাজনিত সমস্যা দেখা দেয়ায় মনে করা হচ্ছে, চটজলদি সমাধান হতে পারে ভারত। কারণ হাতে আর সময় বিশেষ পড়ে নেই। সাত-আট মাস মতো বাকি। আর তার মধ্যে বাংলাদেশে সব সমস্যা মিটে যাবে, এমন আশাও বিশেষ করা হচ্ছে না।

ভারতীয় বোর্ডের অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া বৃহস্পতিবার সিএবিতে বলেছেন, ‘আমরা কারো থেকে ম্যাচ কেড়ে নিতে চাইছি না। সেটা সবার আগে বুঝতে হবে। আমরা বরং বাংলাদেশকে সাহায্যই করতে চাই। বাংলাদেশে যদি সমস্যা না মেটে, তাহলে কয়েকটা ম্যাচ আমরা আয়োজন করে ওদের সাহায্য করারই চেষ্টা করব।’

তা হলে কি ধরে নেওয়া যেতে পারে আগামী বছর টি ২০ (টোয়েন্টি) বিশ্বকাপ দেখতে চলেছে ভারত-এ প্রশ্নে ডালমিয়ার বলেন, ‘আর ছয় মাসের মতো বাকি। আগামী দুতিন মাসে যদি কিছু না হয়, তা হলে সম্ভাবনা আছে।’

ডালমিয়া-ঘনিষ্ঠ বোর্ডের কোনো কোনো কর্মকর্তা আবার জানাচ্ছেন, কয়েকটা ম্যাচ নয়, পুরো বিশ্বকাপটাই সরে আসতে পারে। কারণ, ওই চারটি স্থান ছাড়া বাংলাদেশে তেমন ভাল কোনো মাঠ নেই। বলা হচ্ছে, সেক্ষেত্রে বিশ্বকাপের কয়েকটা গুরুত্বপূর্ণ ম্যাচ পেতে পারে পশ্চিমবঙ্গের ইডেনও।

টি ২০ বিশ্বকাপের নতুন কেন্দ্রের খোঁজ পাওয়া ছাড়া আইসিসি বৈঠকের উল্লেখযোগ্য বিষয় হচ্ছে- এক. ২০২৩ বিশ্বকাপ ভারতের আয়োজন, দুই. টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১ থেকে শুরু হওয়া, তিন. ডোপিং-রোধে ক্রিকেটারদের ‘হোয়্যারঅ্যাবাউটস ক্লজ’ নিয়ে বোর্ডের অপরিবর্তিত স্টান্স এবং চার. ডিআরএস নিয়ে ভারতীয় বোর্ডের অনড় মনোভাব।

ধোনিরা অংশগ্রহণ করছেন এমন কোনো দ্বিপাক্ষিক সিরিজে ভারতীয় বোর্ড না চাইলে, ডিআরএস আমদানি করা যাবে না। এ ব্যাপারে ডালমিয়া বলেন, ‘যে প্রযুক্তি শতাংশ নিখুঁত নয়, তাকে মেনে নেয়ার যুক্তিও নেই।’

 

ফোন : +৮৮ ০২ ৯৬১ ৩৯৪২-৩, ফ্যাক্স : +৮৮ ০২ ৮৬৫ ৩৪৬৫, মোবাইল : +৮৮ ০১৭১১ ৫২৯৯২৩, +৮৮ ০১৯২১ ০৭৬৪২৯, + ৮৮ ০১৯২৩ ৩৬৮২৯১ ।
 ইমেইল : 
newsbnn@gmail.com , editor@newsbnn.com, info@newsbnn.com,  ওয়েব : www.newsbnn.com

ভারপ্রাপ্ত সম্পাদক: মো:মাহাবুবুর রহমান